কেউ কি জানে বহুদিন হাটার পরে ও কোন প্রথিক এখনো
তার গন্তব্য খুঁজে পাই নি ?
কোন  রাত এখনো ভোর হওয়ার স্বপ্নে
অন্ধকার কে বুকে নিয়া বসে আছে ?
সকল সুখ পেয়ে ও কোন মানুষ টা এখনো হাসতে পারে না ?  
এই সব শোনার সময় পৃথিবীর কোনো দিন হইনি।  
কে জানে কার কথা,
আর কার বা কি যাই আসে।
চারিদিকে শুদু মনুষত্ব কে হারিয়ে মানুষ হবার ভান করা।
হাজার বছররের পুরাতন ইতিহাসের শিক্ষা নিয়ে ও
কালকের ইতিহাস টাও এখনো বদলাতে পারি নি,
শুদু খোলসটাই বদলিয়েছে ।