পুষে রেখেছি যতনে,
স্বপ্ন বুনেছি আনমনে।
বুঝিনি তোমায় এতো প্রয়োজন,
কি করে কবে হয়েছ আপন।
তুমি ছাড়া মিথ্যে সব,
তুমি আছো বলেই মাতাল অনুভব।


তুমি ছাড়তে চাইলে হাতের আঙুল,
জড়াই আমি শূন্যতায়।
তুমি কাটতে চাইলে হৃদয় সূতা,
ব্যাঘাত ঘটে পূর্ণতায়।।


তুমি ছুঁয়ে দিয়ে অগোছালো মন,
বেঁধেছ আমায় বাঁধনে।
রেখেছ আমায় তোমার করে
প্রতটি হৃদস্পন্দনে।
তোমায় ছাড়া বেঁচে থাকা,
প্রতি মূহুর্ত একলা একা।


তুমি ছাড়তে চাইলে হাতের আঙুল,
জড়াই আমি শূন্যতায়।
তুমি কাটতে চাইলে হৃদয় সূতা,
ব্যাঘাত ঘটে পূর্ণতায়।।