আমাকে ভালোবাসতে গিয়ে এক সময় ভুলে যাবে,
তোমার মাঝে তুমি নামের এক জীবন্ত সত্বা ছিল।
ভুলে যাবে ভূনীল সাধিকার চুড়িত-ভবিষ্যৎ।
শুধুই হৃদয়ে গেঁথে থাকবে
তোমার জন্ম হয়েছিল, কোন এক প্রেমিকের জন্য।
তারপর তোমার ওই কোমল ঠোঁট ঝলসে যাবে,
প্রেমিকের উপর্যপুরি চুম্বনে।
ওষ্ঠ আর অধরার শতবর্ষী প্রতীক্ষা
নিমিষেই রুপ নেবে পূর্ণতায়।
প্রাপ্তির নেশা তোমাকে তুমি থেকে বিচ্ছিন্ন করবে।
তখন তুমি শুধুই প্রেমিকা।


আলিঙ্গনে বারবার খুন হবে,
প্রেমিক রুপক এক আততায়ীর নিষিদ্ধ ভালোবাসায়।
ছেড়া বৃত্তের পরিধি বেয়ে,
ঝরনা ধারার মতো নামবে সুখ
ক্ষণিকেই বিষাদের দাবানলে পুরে ভস্ম হবে।
তবু তোমার ভালোবাসা চাই,
চাই আমাকেই।


তোমার বিশ্বাস,
তোমার জন্ম হয়েছে শুধুই আমাকে ভালোবাসতে,
আমাকে ভালোবাসাতে।
তোমার বিশ্বাস,
তুমিই আমার নীল সাধিকার চুড়ি,
নৈঃশব্দ সন্ধ্যার আরতি।