ঘুম চোখে তোকে দেখে,
আঙুলেতে সুখ মেখে;
খুঁজি সুখ দেই ডুব,
স্বপ্নের মাঝপথে।


কবিতারা নেয় ছুটি,
ভাবনায় লুটোপুটি;
মাঝপথে তুই এসে,
মেখে যাস খুনসুটি।


তোর ঠোঁট যায় ছুঁয়ে,
মাখে আদর কাছে পেয়ে;
আমি-তুই ঘুম ঘুম,
নেশাগুলো দেয় চুম।


ঘুম শেষে কাটে ঘোর,
আমি কার কে বা তোর;
একা ঘর একা আমি,
এভাবেই নামে ভোর।


নেই তুই তবু ছিলি,
তোর সাথেই লুকোচুরি;
আমি জিতি আমি হারি,
নিজেকেই করি ফেরি।


সুখগুলো মাখে ধুলো,
করে যায় অগোছালো;
ক্রমে ক্রমে যাই সরে,
নিজে হয়ে এলোমেলো।