উৎস্বর্গেঃ সম্মানিত সকল কবি ও পাঠকের তরে-


আমরা কবিতায় কবিদের দেখি,
দেখি আর-
চিত্ত ভাবনায় শান্তির জীবন গড়ায় অনেক কিছু শিখি।
শিখি নাকি করি গড়িমসি।


প্রিয় কবিদের কবিতায় দেখি
যুগ যুগান্তরের আর্তনাদ- নিষ্ঠুর মানবতা
সমায়ের নির্মম চিত্র কবির নিরব চিৎকার।
তবুুও অশুভ দলিতে নেই না কবির কবিতার শিক্ষা।


ও প্রিয় কবি ভালবাসি তোমাকে তোমার কবিতাকে-
তোমার সুন্দর কবিতার ছন্দ যেন অঙ্কুরদম বীজ,
তোমার নিষ্কলুষ ভাবনা যেন বসন্তের বুষ্টি মাখা উর্বর জমি,
আর তোমার কবিতা আত্ত-মর্যদার সর্ব দেশের উন্নয়নের ফুল।


এসো হে মানব আমরা কবির ফুলকে ফলে রূপান্তর করি
নিরাপদ ভুবন ও শান্তিময়  জীবনের জন্য।


রচনা কালঃ ১১-১০-২০২২ ইং
সংগলশী নীলফামারী।