ডাস্টবিনে ভরা পলিথিন আমি
নুংরা হৃদয়ো সারফেস (Surface)
.
শরীরে আমার ডিও ফগ (fogg) তবে
হৃদয়ে গোবর, গারবেজ। (Garbage)
.
(আমি);
মুখে উঠি হেঁকে সততা, একতা
হৃদে আহমিকা বহ্নি,
.
(আমি);
innocent দিলে ঈর্ষার তেলে
লাগিয়ে দিয়েছি অগ্নি।
.
(আমি)
হাবিয়ার কথা শুনে কোরআনে
তবু করে গেছি অভিনয়,
.
আমি মাবিয়া বৎস ইয়াজিদ কে চিনে
তবু তার প্রতি সবিনয়।
.
(আমি),
স্পাইরাল অব দ্যা ডি.এন.এ-র জালে
HIV'র লিলা খেল,
.
(আমি) ঈমান, আদর্শ করেছি নিঃস্ব,
খাটিয়ে কঠিন এ দীল-আকেল।
.
আমি নামদারি, মুখে চাপদাড়ি
আমি); বিগলিত বুল, বক্তা-
.
আমি নিরিহের তরে বড় উদার্থ
তবে হৃদয় ভেতরে, তক্তা।
.
আমি;
ছলনা প্রেমিক, বিরহী ললনার,
নিয়ে;  কু কপটি অব্যাস,
.
(আমি); কবিনেতা আমি ছবিনেতা
লোকে, দ্যায় বাহবা ও সাব্বাস।
.
আমি);
সবুজ সততা ঝান্ডা দুহাতে
সততাকে করি নোংরা,
.
আমি;
মহা পবিত্র নয় দায়িত্ব
পেয়েছি রসালো লেংরা (mango)
.
আমি);
চিৎকার করে কাঁদিনা তো ঐ
ধিৎকার লোকে দিচ্ছে,
.
আমি);
সততার সাদা খোলস পড়েছি
মিছে মিছে আপনিচ্ছে।
.
আমি);
হিংসুক নয়, তবে এ হৃদয়ে ভরা আহমিকা পাত্র।
.
মোর);
সমস্ত দেহে বহুরূপী লোমে
করে প্রার্থনা নিজের স্বার্থ।
.
আমি);
জ্ঞান কে করেছি শিরা শর্করা,
উচ্চ মাত্রা জিলাপি,
.
তাই);
নীল কে ধরেছি বেগুনি এ আমি
লাল কে ধরেছি গোলাপি।
.
আজ, শতাব্দী জুড়ে  আমি একটা
গারবেজে ভরা ডাস্টবিন,
.
এই নোংরামি যাবেনা বোধয়
হবে সক্রিয় Has been....


৬+৬+৬+৪/৩