মুহম্মদ মাসুদ

মুহম্মদ মাসুদ
জন্ম তারিখ ১৪ এপ্রিল ১৯৯৫
জন্মস্থান গ্রামঃ চৌবাড়ীয়া ,পোষ্টঃ বেলতৈল -৬৭৭০,থানাঃ এনায়েতপুর ,উপজেলাঃ শাহজাদপুর ,জেলাঃ সিরাজগঞ্জ,, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা ছাত্র এবং চাকুরি
শিক্ষাগত যোগ্যতা বিএ (ব্যাচেলর অব আর্টস)

মোঃ মাসুদ রানা। ১৯৯৫ সালের ১৪ এপ্রিল সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার এনায়েতপুর থানার চৌবাড়ীয়া গ্রামে জন্ম গ্রহণ করেন। তার পিতা মোঃ লাল মিয়া, মাতা মোছাঃ জাহানারা খাতুন। পরিবারের খুব কাছের আত্মীয় স্বজন তাকে জাহাঙ্গীর নামেও ডাকেন। জীবনের প্রথম স্কুল "চৌবাড়ীয়া টোকের পাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পাশ করে স্থল পাকড়াশী ইন্সটিটিউশনে ভর্তি হন। পরবর্তীতে বাড়ির পাশে নতুন স্কুল প্রতিষ্ঠিত হলে ৮ম শ্রেণীতে সৈয়দপুর উচ্চ বিদ্যালয়ে ভর্তি হন। বিজ্ঞান বিভাগ থেকে মাধ্যমিক পাশ করে ভর্তি হয় খামারগ্রাম মহাবিদ্যালয়ে। ২০১২ সালে ব্যাবসায় শিক্ষা শাখা থেকে পাশ এইচএসসি করেন। তারপর মানবিক শাখায় বেলকুচি ডিগ্রী কলেজে "ডিগ্রী পাশ কোর্সে" ভর্তি হন। তাছাড়া যৌথ সম্পাদনায় "মুক্তচিন্তা" ও “ কবিতা গ্রন্থ "দন্ত্য 'স' প্রকাশনী" থেকে প্রকাশ পায় ২০১৮ সালে। এছাড়া ২০১৯ সালের একুশে বই মেলায় প্রকাশ পেয়েছে যৌথ কবিতা গ্রন্থ "নীল পদ্ম "। আগামী অণুগল্প গ্রন্থঃ ডাকবাক্স (বইমেলা ২০২০)

মুহম্মদ মাসুদ ৬ বছর ৩ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মুহম্মদ মাসুদ -এর ২১২টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৩/৮
৮/৬
২৩/৩
১০/১
১০/১২
৯/১২
৮/১২
৭/১২
৬/১২
১৩/১০
১০/১০
৮/১০
৮/১০
২৯/৯
২৭/৯
২৭/৯
২৬/৯ ১৩
২৫/৯
২৪/৯
২২/৯
২১/৯
২০/৯
১২/৯
২/৮
২/৮
১/৮
১৯/৭
১৫/৭
১১/৭
১১/৭
৩০/৬
২৮/৬
২০/৬
১৫/৬ ১২
১/৬
২৯/৫ ১০
২৭/৫
২৫/৫
২৩/৫
২২/৫
২১/৫
২০/৫
১৯/৫
১৭/৫
৬/৫
২২/৪
১৪/৩
১১/৩
১১/৩
৪/৩

তারুণ্যের ব্লগ

মুহম্মদ মাসুদ তারুণ্য ব্লগে এপর্যন্ত ৯টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ৯টি লেখার লিঙ্ক নিচে পাবেন।