লড়াকু মন
নাকে অক্সিজেন
গান জীবন।
(মাত্রাবৃত্ত)
*******
বজ্রগর্ভ মেঘ
নেমে এল বিপর্যয়
প্রচন্ড উদ্বেগ।
(স্বরবৃত্ত)
*******
খুশিতে নাই
বিপদে পাশে গিয়ে
হাত বাড়াই
(মাত্রাবৃত্ত)
*******
করোনা হানা
লড়াই করে বাঁচা
বোরোনো মানা।
(মাত্রাবৃত্ত)