মৌ মধুবন্তী

মৌ মধুবন্তী
জন্ম তারিখ ৬ ফেব্রুয়ারি
জন্মস্থান ঢাকা, বাংলাদেশ
বর্তমান নিবাস Toronto, Canada
পেশা অনলাইন মার্কেটার এবং নিউট্রিশানিস্ট
শিক্ষাগত যোগ্যতা এমএসএস ভূগোল, ঢাকা বিশ্ব বিদ্যালয়, ডিপ্লোমা ইন নিউট্রিশান সেন্টিনিয়াল কলেজ, টরন্টো, কানাডা

কবির নিজস্ব ভাবনাঃ কবির কোন পরিচয় থাকে না পাঠকের কাছে যাওয়া কবিতা ও কাব্যগ্রন্থ ছাড়া। আত্ম সমালোচনায় প্রত্যয়ী কবি মৌ মধুবন্তী। কবিতা ভালোবেসে জীবন কাটান তিনি। কবিতা লিখার মত হিমঘরে এখনো তার স্বেচ্ছা নির্বাসন হয় নাই বলে অভিমত প্রকাশ করেন। নিজস্বতায় পরম বিশ্বাসী। বাংলাদেশ তার বুকের জমিন। রক্তে জেগে আছে লাল সুর্য। সামাজিক নীল নকশায় তিনি শংকিত নন। কবিতার ব্যাপারে একরোখা তিনি। আপোষ এখানে ঠাঁই পায় না । মানুষের মাঝে তিনি মানুষ খোঁজেন। মানুষকেই ভালবাসেন। প্রকাশিত কাব্যগ্রন্থঃ রক্তনদী একা,(২০০৬)অধরা আইফোন,(২০১১) বাতাসে বৃক্ষপ্রেম (২০১২) মন ওড়ে কলাবতী রাগে(২০১৭), নুনের দুঃখ (২০১৯), আমি এক খন্ড বাংলাদেশ(২০২০), ক্লিভেজ ক্লাইমেট(২০২০)। বইগুলো পাওয়া যাবে রকমারি ডট কমে। গল্প সংকলনঃ মন পুরাণে ম্যারিলিন মনরো ২০১৩। কবিতা লেখেন বাংলা ,ইংরেজী দুই মাধ্যমে। উপন্যাস লেখায় হাত দিয়েছেন। এছাড়াও টরন্টোর স্থানীয় পত্রিকায় নিয়মিত প্রবন্ধ লেখেন সামাজিক অবক্ষয়। আবৃত্তি ধারণ করেন অন্তরের অন্তস্থলে। সামাজিক কর্মকান্ডে নিরলস জড়িত। দীর্ঘদিন ধরে গীতিকবিতা রচনায় নিবিষ্ট ছিলেন দীর্ঘদিন।

মৌ মধুবন্তী ৪ বছর হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মৌ মধুবন্তী-এর ১৬টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১০/৬
৫/৫
১/৫ ৩১
৩০/৪ ১৬
২৮/৪ ২৭
২৭/৪ ৩৫
২৭/৪ ২০
২৫/৪ ১৮
২৪/৪ ২৮
২৩/৪ ১৭
২২/৪ ১৬
২০/৪
১৯/৪ ১৫
১৮/৪ ১০
১৭/৪ ১০
১৬/৪ ২৭

এখানে মৌ মধুবন্তী-এর ২টি আবৃত্তি পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১৯/৪ ১৫
১৮/৪ ১০