হাতে তুলে নিয়েছি কলম
তুলে নিয়েছি খাতা,
কলমের কালি দিয়ে
খাতায় লেখে যাচ্ছি,
কবিতার নানা কথা।


কলম দিয়ে লেখি
কবিতার কথা,
খাতায় লেখে বন্দী
রাখী কবিতার কথা।


খাতায় লেখে যাচ্ছি
কবিতার নানা কথা
স্মৃতি বন্দী,
খাতার পাতায়।


কলমের কালি ক্ষয় হয়
খাতার পাতা শেষ হয়,
আমার কবিতা লেখা
নানা জায়গায় প্রকাশ হয়।


কলমের কালি শেষ
খাতার পাতা শেষ,
কবিতার নানা কথা
এখানেই হবে কি শেষ?।