মোঃ মিজানুর রহমান (সোহাগ)

 মোঃ মিজানুর রহমান (সোহাগ)
জন্ম তারিখ ১ জানুয়ারী ১৯৭৬
জন্মস্থান শেরপুর উত্তর পাড়া, ব্রাহ্মনবাড়িয়া সদর থানা, ব্রাহ্মনবাড়িয়া।, বাংলাদেশ
বর্তমান নিবাস শেওড়াপাড়া, মিরপুর, ঢাকা , বাংলাদেশ
পেশা সরকারি চাকুরী
সামাজিক মাধ্যম Facebook  

মোঃ মিজানুর রহমান (সোহাগ), পিতা বীর মুক্তিযোদ্ধা মরহুম মোঃ হাফিজুর রহমান, মাতা মরহুমা আয়েশা আক্তার। তিতাস বিধৌত সুরসম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁর ব্রাহ্মণবাড়ীয়া জেলা শহরের শেরপুর উত্তর পাড়ায় কবির জন্মস্থান। ১৯৭১ সালের বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে কবির বাবা একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে ৩ নম্বর সেক্টরের অধীনে যুদ্ধ করেন। কবি ব্রাহ্মণবাড়ীয়া জেলা শহরে অবস্থিত অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় থেকে SSC পাশ করেন। পরে তিনি ব্রাহ্মণবাড়ীয়া সরকারি কলেজ থেকে HSC ও Graduation সম্পন্ন করে ICMAB তে অধ্যয়ন শুরু করেন। সেখানে লেভেল-২ তে পড়াকালীন সরকারি চাকুরিতে ১৯৯৯ সালে যোগদান করেন। দেশ মাতৃকার সেবায় নিজেকে নিয়োজিত রাখা কবির মনোবাসনা। তিনি দুই কন্যা সন্তানের জনক। চার ভাই বোনের মধ্যে তিনিই সবার বড়। বীর মুক্তিযোদ্ধা বাবার নীতি আদর্শে উজ্জীবীত হয়ে কবি দেশ ও জনগণের সেবায় নিজেকে নিয়োজিত রাখতে চান আমৃত্যু। সবশেষে কৃতজ্ঞ ভালোবাসার সেই প্রিয় মানুষটির প্রতি যার উৎসাহ, উদ্দীপনা ও অনুপ্রেরণায় কবির কবিতা লেখা শুরু। যে মানুষটি মিশে আছে কবির হৃদয়ের সবটুকু জুড়ে।

মোঃ মিজানুর রহমান (সোহাগ) ২ বছর ৭ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মোঃ মিজানুর রহমান (সোহাগ)-এর ১০১টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১১/২
৫/২
৩১/১
২১/১২
৭/১২
২৯/১১
১৯/১১ ২২
১৫/১১
১৩/১১ ২০
৮/১১ ২৬
৭/১১
৬/১১ ১৪
৫/১১
২৩/১০ ১৬
২২/১০
১৬/১০ ১৮
১০/১০ ২০
৮/১০
৫/১০
৩/১০
১/১০ ১০
২৫/৯ ২২
২১/৯ ১৪
১১/৯
২৮/৮ ১২
২২/৮ ১০
২/৮ ২৮
১/৮
৩১/৭
৩০/৭
২৭/৭
২৪/৭ ১২
৪/৭ ১২
২০/৩
১৫/২
২৭/১০ ২২
২৪/১০ ১০
২৩/১০
১৮/১০ ১২
১৫/১০ ১০
১১/১০ ১২
২৯/৯ ১৮
২৮/৯ ১২
২৭/৯ ১০
১২/৯ ২২
৩১/৮
২১/৮ ১১
৪/৮ ১৮
২০/৭ ১০
১৮/৭ ১২