আজগুবি আজকাল বিশ্বাসটা কি বেহাল,
মনটাও আজগুবি  দুমিনিটে নাজেহাল।
ভালবাসা বলতেই সবদেখি চড়া মিচ্ছে
আজগুবি প্রেমেডুবি কালই বানাই কিচ্ছে।


এক মিনিটের ভালো দুই মিনিটেই আর নাই
এই ভাবে কতকাল আর চলবে ওভাই।
মানিনা আধুনিকতা মনের মানুষ ছাই!
একটি বন্ধুর মাঝে  আরো বন্ধুত্ব বোঝাই।
আমিকি তাহলে তার মনের কেতন নই
না বিশ্বাস শিয়ালেই বেড়া ভাঙছিল ভাই।


মনের মানুষ কই মানুষ দেখি বোঝাই
গোলক ধাঁধার শুণ্যে পথে দেখি কতোজনা
বিশ্বাসের বড় ভয় হৃদয়ের খন্ড হয়।


বুঝেছি সহজ দিন, আইলে বুঝি সরষে,
এখন দেখি বিশ্বাস উড়িছে খোলা আকাশে।
বুঝেছি সহজে পাব বন্ধুর সুগম দ্যাখা,
এখন দেখি আমাকে! তাও করে গেছে একা।
যার কাছে গেল দেখি তার কাছে থাকে নাই!


তাহলে কি ভাই মন মন্দিরের মন নাই?
কোথায় গেলে পাবও তাহার দেখা ওভাই।
আগে ছিল মনপাখি মুক্তেতে এখন উড়ন্ত,
কোনটাই স্থায়ী নয় টিকেনা দেখি প্রশান্ত ।
যেবাই আমার বন্ধু এপিঠে ওপিঠৈ শ্বাসে,
তাকে আমি খুঁজি শুধু এক প্রতিটা নিশ্বাসে ।