লিখবো একটা কাব্য ভাই
পাঠক পাবো কই?
সবাই এখন লেখক দলে
কে পড়ে কার বই।


দিবারাত্র এক করিয়া কবি
কাব্যের করে চাষ
সেই কাব্যে পরনাম আসে
পরঘরে হয় বাস।


পর ঘরেতে দেখিলো কবি
আপন সৃজন হায়
কাব্যচোরা পায়নি লজ্জা
লজ্জা কাব্য পায়।