মোঃ সুলতানুর কবির

মোঃ সুলতানুর কবির
জন্ম তারিখ ১২ নভেম্বর
জন্মস্থান গাইবান্ধা, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা ছাত্র
শিক্ষাগত যোগ্যতা বিএসসি (তড়িৎ ও তাড়িত প্রকৌশল) আহসানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
সামাজিক মাধ্যম Facebook   Twitter   LinkedIn  

মোঃ সুলতানুর কবির ২০০১ সালের ১২ই নভেম্বর গাইবান্ধা জেলার মধ্যরামচন্দ্রপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি সরকারি বিজ্ঞান কলেজ সংযুক্ত হাইস্কুল থেকে ২০১৭ সালে এসএসসি এবং ২০১৯ সালে সরকারি বিজ্ঞান কলেজ থেকে এইচএসসি পাশ করেন। পরবর্তী বছর কবি আহসানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তড়িৎ ও তাড়িত প্রকৌশল বিভাগে ভর্তি হন। স্কুল জীবনের শুরু থেকেই তার লেখালেখি করার অভ্যাস তৈরি হয়। বিদ্যালয় বার্ষিকীতে তার লেখা কবিতা ও ছোটগল্প ছাপা হয়। বিদ্যালয়ে অধ্যয়নরত অবস্থায় বিশ্ব সাহিত্য কেন্দ্রের দেশভিত্তিক উৎকর্ষ কার্যক্রম এর স্কুল ও কলেজ ছাত্রছাত্রীদের বইপড়া কর্মসূচি ও প্রতিযোগিতায় অংশগ্রহণ করে তিনি পর পর দু'বছর (২০১৩ ও ২০১৪) সেরা পাঠক পুরস্কার লাভ করেন। পরবর্তীতে শিক্ষকদের অনুপ্রেরণায় তিনি পড়াশোনার পাশাপাশি লেখালেখির অভ্যাসটা ধরে রাখেন। ২০১৪ সালে তার লেখা একটি কবিতা জনপ্রিয় দৈনিক পত্রিকাতেও প্রকাশিত হয়েছিল। তিনি বর্তমানে রাজধানী ঢাকার তেজগাও এলাকায় বসবাস করেন। তার লেখা কবিতা ও গল্পগুলো তিনি সচরাচর তার সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে থাকেন।

মোঃ সুলতানুর কবির ২ বছর ২ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মোঃ সুলতানুর কবির-এর ২২টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৯/১২
৩০/১০ ১১
১৫/৭
১৮/৫
১৩/৫
১৮/৪
১৭/৪
২৬/৩
২৫/৩
১৫/২
১৩/২
১০/২
৭/২
৩/২
১/২
১/২
৩১/১
২৯/১ ১২
২৮/১
২৭/১ ১৪
২৬/১ ১৬
২৬/১