প্রান্তরের অসীমায় ছুটেছি একা
পশ্চিমা গোধূলী আর পূবালী নবরুপী সূর্যে
সাত রাংঙ্গা রংধনুর হলোনা দেখা ,
অভিমানী বহুরুপী তোমার বিহনে
ভোরের ঘুম ভাঙ্গার স্বপ্নে
তোমারি কবিতায় রজনী কাটে ।।


তোমাতে হারায়েছি কুয়াশায় ফোটা মুকুল
কি বা চেয়ে ছিলাম তোমার কাছে?
গন্ধরাজের শুভাষিত আর হাসনেহেনা ফুল
দিয়ে ছিলে আমায় কুড়ানো বকুল ।