ওরে মরণ সখা হবি,
জ্যোৎনা আঁধার রাতে ৷
মরণ রে মোর হার হবি,
গলায় পরব দিনে রাতে ৷৷


মরণ তোকে ডাকছি যে আজ
কষ্টে ভরা রাতে ৷
চিরদিনের তরে মোরা
থাকব নিরালাতে ৷৷


যন্ত্রণাতে দুহাত ঢাকা
উঠছে ফুলে মুখ ৷
তোকেই যে আজ ডাকছি আমি
দিতে একটু সুখ ৷৷


সমাজ আমায় নেয় না ঘরে,
রাত্রে আমায় চায় ৷
তুইই আমার পরম সখা
ডাকছি তোকে আয় ৷৷


রাতে রাস্তায় দাঁড়িয়ে থাকি
কুপি হাতে নিয়ে ৷
বিকোতে হয় এই যৌবন
নোংরা  লোকের কাছে ৷৷


নষ্ট মেয়ে বলে আমায়
তবুও আমি বাঁচি ৷
মরণ তুই আয় রে কাছে
তোকে পেয়েই বাঁচি ৷৷