চলতে যে আর ভাল্লাগে না,
বলতে যে তাই সাধ জাগেনা
    সইতে পারিনা আর ৷
জীবন-মরণএই যে খেলার
    কখন হবে শেষ?
   ভাবতে লাগে বেশ ৷৷


মাঝে মাঝে তাই তো মনে পড়ে,
ছেলেবেলার বন্ধুস্বজন
কে যে কোথায় আছে এখন,
কেউ বা বেঁচে
কেউ বা মরে


কেউ বা শুধুই
এপথ-ওপথ করছে ঘোরাঘুরি ৷
তাইতো একু সময় পেলে
নিজের কথা বলি ৷৷


মনে পড়ে অনেক কথা,
অনেক হাসি,অনেক ব্যাথা ৷
পুরোনো সেই দিনগুলো আর
আসবে না তো ফিরে ৷৷


চলে গেছে বন্ধু সে যে,
আসবে না তো আর ফিরে সে ৷
করবে না ফোন, রাগবে না আর,
সবার সঙ্গে আরি যে তার-
এখন শুধুই ছবি হয়ে
আছে দেওয়াল ঘিরে ৷৷


দেখতে আমার ইচ্ছে করে তোকে,
স্বপন্ ভেঙে উঠি যখন
দু-চোখ ভরে জলে ৷
তোকে আমার ভীষণভাবে –
দেখতে ইচ্ছে করে ৷৷


মালা পড়া ঐ যে ছবি
ভাল্লাগে না আর ৷
সারাভারত ঘোরা ছেলের
এই পরিণাম তার ৷৷


কোথায় আছিস,কেমন আছিস
জানিনা আমি আর ৷
যেথায় থাকিস,ভালো থাকিস
এই কামনা আমার ৷৷