বিধ্বস্ত মনটা বিশ্রাম চাইছে,
বিবস্ত্র শরীর বস্ত্র ৷
মায়ের কোলের মেয়েটা অনর্গল কাঁদছে
আজ সকালে হঠাৎ মনে পড়ে গেল দৃশ্যগুলো ৷


শীততাপ নিয়ন্ত্রিত ঘরে
আমার শরীর পুরোনো
উত্তাপ ফিরে পেতে চায় ৷৷


হুইলচেয়ারটাই এখন আমার সঙ্গী,
মনে পড়ে কবে যেন
আমার পা দুটো বাদ চলে গেছিল ৷
আগের মতন ওদের কাছে আর যেতে পারিনা -


তবু ওদের কান্নায় এখনো কাঁদে মন
এখনো মনের মধ্যে অনেক ইচ্ছে ৷
ইচ্ছে একজন যথার্থ মনুষ হওয়ার,
ইচ্ছে ওদের দুঃখ ঘোচবার ৷৷


আজ তাই তুমিই ভরসা প্রভু,
নিরাসায় মন যখন ভরে ওঠে,
মন বলে ,তুমি আছো ৷
কংক্রীটের দেওয়াল,নির্লজ্জ হাহাকার-
চূড়ান্ত রক্তারক্তির মাঝেও তুমি আছো ,
কোথায় যেন তোমার ছোঁয়া  আজও পাই ৷৷


প্রভু আজ তোমায় বড় প্রয়োজন,
তুমি এসো,
তোমার শ্বান্ত-সৌম্য-পবিত্রতার মূর্তি হয়ে এসো,
একটু নীরবে প্রার্থনা করতে চাই,
তুমি এসো,
শুধু তুমি এসো ৷৷