এ মন আমি কাকে দেব,
কাকে দেব মোর প্রাণ ৷
তোমায় এই যে ভালোবাসি,
সেইটুকু মোর মান ৷৷


তুমি যদি নাই বা মানো,
ক্ষতি তাতে কি-ই বা বলো?
চরণ তোমার থাকব ছুঁয়ে,
এইটুকু মোর আশ ৷৷


পূর্ন না হয় নাই বা হল,
অনেক কালের সাধ ৷
চরণ তোমার থাকব ছুঁয়ে,
কাঁদব না দিনরাত ৷৷


সুখের তরী নাই বা পেলাম,
এই জীবনে আর ৷
শেষের দিনে মাথার পরে
রেখো তোমার হাত ৷৷


তরীতে আজ এ কোন হাওয়া
বইছে দেখো আজ ৷
চরণ তোমার থাকব ছুঁয়ে,
এইটুকু মোর আশ ৷৷