কবিতা মানে আকাশ-আলো,
কবিতা মানে আশা ৷
কবিতা মানে মনের কোণে
একটু ভালোবাসা ৷৷


কবিতা মানে আকাশ ভরা
নতুন কালো মেঘ ৷
কবিতা মানে বৃষ্টি ভেজা,
সবুজ ধানের ক্ষেত ৷৷


কবিতা মানে রূঢ় কথা,
কবিতা মানে হাসি ৷
কবিতা মানে নতুন করে
তোমায় ভালোবাসি ৷৷


কবিতা মানে মনে পরে
অনেক দিনের কথা ৷
কবিতা মানে হারানো সুর
আবার ফিরে পাওয়া ৷৷


কবিতা মানে পুরোনো আমি
আবার বেঁচে ওঠা ৷
কবিতা মানে স্রোতের টানে
আমার ভেসে যাওয়া ৷৷


কবিতা মানে এখন আবার
নতুন করে বাঁচা ৷
কবিতা মানে সারাজীবন
তোমায় ভালোবাসা ৷৷