মনটা চঞ্চল,শরীরটাও ঠিক নেই,
কাজ সেরে ল্যাপটপের সামনে বসলাম ৷
শরীর চাইছে বিশ্রাম,
মনটা তবুও লিখতে চায় ৷
কবিতাটা লিখে প্রবন্ধটায় হাত দেব,
সদ্যস্নাত ভিজে শরীর ধূলো ঘাটতে চায় না –
তবুও ঘাটতে হয়,
বইয়ের তাক, আলমারীর খাঁজগুলো ঘাঁটতে থাকি সারাদিন ৷
ভাবতে ভাবতে দেরী হয়ে যায়,
কিছু লিখি,কিছু বা মনেই থেকে যায়,
এর মাঝেও চলতে থাকে কাজ,
জামাকাপড় গুলো মেলে এলাম,
সন্ধ্যের চা,টিফিন,রুটির
পর আবার লিখতে বসলাম,
পা টা ব্যাথা করছে,কোমরটা চাইছে আরাম-
শরীর এখন শ্রান্ত
মনটা তবুও লিখতে চায় ৷৷