বন্ধু হয় যে এমন,
পাশে থাকে যে জন ৷
বন্ধু হল তেমন,
খুশির পরশ যেমন ৷৷


বন্ধু মানে লুকোচুরি,
বন্ধু মানে খেলা ৷
বন্ধু আমার পরম-প্রিয়,
দুঃখ-সুখের মেলা ৷৷


বন্ধু আমার আঁধার রাতে,
একলা তরী বায় ৷
বন্ধু আমার দুঃখ-রাতে,
নয়ন পানে চায় ৷৷


বন্ধু তুমি এমনি করে,
থাকবে চিরদিন ৷
তোমার সাথে আমার যে মিত,
তুলনা যে তার নাই ৷৷