এখনো তোমায় বিশ্বাস করি,
অপহরণ-খুন-ধর্ষণের পরেও
তোমায় বিশ্বাস করেছিলাম ৷


যুক্তি বলত,অতি বিশ্বাস ঠিক নয়,
মন বলে,সবাই তো আর বিশ্বাসঘাতক নয়,
তাই সেদিন তোমার আলিঙ্গনে
কোনো গ্লানি ছিল না,


কিন্তু সেই তুমিই যখন
তোমার পূর্ব প্রেমিকাকে
বাসী গোলাপের মতো ত্যাগ করে
ছুটে গেলে তাজা গোলাপের দিকে,


বিশ্বাস করতে পারিনি,
এত দিনের সম্পর্ক কী
এভাবে শেষ করে দেওয়া যায়?


শোবার ঘর থেকে ভেসে
আসছে চাপা কান্না,
ওর মাথায় স্নেহের হাত
রাখার ক্ষমতাও আজ আর নেই,


যুক্তি বলত,অতি বিশ্বাস ঠিক নয়,
মন বলত,সবাই তো আর বিশ্বাসঘাতক নয়,
এত দোলাচলতা নিয়েও তো
তোমায় বিশ্বাস করেছিলাম-
এই হয়ত তার যোগ্য প্রতিদান ৷৷