এসো আমরা নগ্নতার গান গাই
এই অনাবিল আদিম উগ্র নগ্নতা
স্বর্গের উদ্যানে
আদম আর হাওয়াকে করেছিল বিমোহিত।
আর নগ্নতাকে ঢাকতে গিয়ে
নিলর্জ্জের মতো মুছে ফেলেছে
সব শালীনতা।
অথচ আজ
ভেনাসের উম্মুক্ত দেহের পরে
গড়াতে গড়াতে পবিএ নগ্নতা
ঠাঁই নিবে তোমাতে আমাতে
ফুলশয্যায়
এসো আমাদের ফুলশয্যার
ভিতর দিয়ে
নগ্নতার জয়গান গাই।।