বউ তোর কি মনে পড়ে?  তোর আমার ছেলেবেলা?
  আমার সঙ্গে ছিলো তোর যতো খেলা।
আমার সঙ্গে ছিলো তোর যত মান - অভিমান
  আনন্দ উচ্ছ্বাস আর বেদনা
আমিই ছিলাম তোর পৃথিবীটা জুড়ে
তোর প্রেমময় হাসি কথা আর সুরে...


  বউ তুই পারতি না একলা ঘুমুতে
ভয় পেতি একা একা এক বিছানায় শুতে
  পারতি না একা কোনো কিছু করতে
আমিই তোকে খাইয়েছি মুখে তুলে তুলে
  আমিই তোকে শিখিয়েছি চুমু খেতে
জড়িয়ে রেখেছি তোকে কাঁধে পিঠে কোলে
  ধীরে ধীরে শিখিয়েছি ভালবাসা কি।
          ১৬.২.১৩