আমাদের নিষ্পাপ শিশুর মুখের হাঁসি
                             সবুজ ঘাসের উপরে,
পাতার বিছানায় শুয়ে আছে যে মাটির পুতুল!
- আমাদের পিতার দেয়া উপহার'সমগ্র
                            আমাদের মায়ের কাছে,
এই গ্রাম বাংলার সোনালী ফসল,
                            যারা ধ্বংস করে দিতে চায়
তাদের বিরুদ্ধে আমার এই কাব্য।


আমাদের স্ত্রীর কাবীননামা,বোনের ইজ্জত,
                              যারা নষ্ট করতে চায়
আমাদের সন্তানের উজ্জ্বল ভবিষ্যৎ!
                এই দেশদ্রোহী
                                 সমাজবিরোধী কুলাঙ্গারের
বিরুদ্ধে বাংলার প্রতিটা অক্ষরে যতটা ঘৃণিত শব্দ আছে
তা আমার প্রতিটি কাব্যে উচ্চারিত হবে।