রাতের বেলা জ্যোৎস্নার আলো স্বপ্নের জাল বুনে;
ক্লান্ত বাতাস শান্ত ভাবে ছুটছে আপন মনে।
আঁকাবাঁকা সব পথ গুলি নির্জনতায় শূন্য যখন,
তখনও এক তরুণ কবি লিখছে কবিতা প্রতিক্ষণ।
মহাশূন্যে, মহাকাশে, মহাবিশ্ব মাঝে,
নিত্যনতুন যে পন্ধন প্রতিনিয়ত বাজে,
তারেই প্রতিধ্বনি হয় যেন তার কবিতাতে।
জ্যোতিশ্চক্র ভরা আকাশ নিচে,জ্যোংস্না ভরা রাতে।


                                                          
                                      (04/05/2010)