জাতির জনকের কন্যা
জননেত্রী শেখ হাসিনা
দুঃখের সাগরে বেড়ে উঠা তুমি এক রত্না
আমরা দেখেছি তোমার রাষ্ট্র পরিচালনা ।


সৎ-সাহসী সদালাপী তুমি একজন
সত্যের পক্ষে লড়াই তোমার আমরণ।
যাহা বল সত্য, তাই করে থাকো তুমি
তোমার কাছে নিরাপদ বাংলা ভূমি ।


তুমি বড় আপন বাংলার মহাজন
মোদের জন্য হারিয়েছ বাবা,মা,স্বজন ।
তোমার শরীরে বহমান বঙ্গবন্ধুর রক্ত
দেশের মানুষ তাইতো তোমার ভীষণ ভক্ত।----