হাতের মুঠোয় রোদ্দুর ছিল
দুচোখ জুড়ে স্বপ্ন ছিল
হৃদয়ে ভালবাসার উত্তাপ ছিল
হেরে যাওয়া পৌরুষের অহঙ্কার
ভালবাসার বুক চিরে রক্ত ঝরালো
আমার গোপন লজ্জার অশ্রুপাতে
আদিম রিপুর উল্লাস
ছিন্নভিন্ন করে দিল তোমাদেরই জন্মের পথ ।


মৃত্যুর মুখে দাঁড়িয়েও বলে যাই - ফিরে আসবো
আবারও জন্ম নেবো , বারবার জন্ম নেবো ,
বেঁচে থাকবো তোমাদেরই বুকের আগুনে ।।