আলো জ্বালিয়েছিলাম তোমায় দেখব বলে
বিবর্ণ পাণ্ডুলিপির ঝাপসা অক্ষর
স্মৃতির পাতা বিস্মৃতির অতলে  
পাণ্ডুর মুখের রেখা কুঞ্চিত ।


ছুঁতে চাওয়ার মুহূর্তে
দূরত্ব বেড়েছে
আলিঙ্গনের যন্ত্রণায়
অব্যক্ত গোঙানির শব্দ,
অহমিকার মিনারে বন্দী
বড় অচেনা তুমি ।


মিথ্যের আঘাত যন্ত্রণা দিলেও
সত্যের আঁচল মুঠোয় রাখবো
পাশে যদি কেউ  না থাকে
তবুও একলা চলব ।