তোমার চোখে চোখ পড়তেই
ভীরু কপোতীর মতন
চোখের পাতা তিরতির করে কেঁপে ওঠে ।


তোমার ঠোঁটে ঠোঁট রাখতেই
পলাশের রঙ এসে
তোমার ঠোঁট রাঙিয়ে দেয় ।


তোমার খোলা চুলে নিজেকে হারাতেই
দখিনা বাতাস এসে
সব এলোমেলো করে দেয় ।


বাতাসে বাতাসে আজ কানাকানি
ফাগুন এসেছে ,
আজ এই ফাগুনে কৃষ্ণচূড়ার অনলে
সারা আকাশ সেজেছে ।


তোমার সিঁথি রাঙাবো বলে
যেই না কাছে আসি
কৃষ্ণচূড়া ঝরে পড়ে তোমার সীমন্তে ।


ফিরে যাবার মুহূর্তে  তুমি বলে উঠলে ,
'রাঙিয়ে দিয়ে যাও যাও,  যাও গো এবার যাবার আগে'...
কৃষ্ণচূড়ার লাল রঙ
তোমার সীমন্তে এঁকে দিলাম ।।