তোমায় তো কখনো বলি নি আমি , ভালবাসি
তবে কেন সামনে এসে পথ আটকাও
দু হাত  দিয়ে তোমায় সরিয়ে , যেই সামনে এগোতে যাই
পিছন থেকে কেন  পিছু ডাকো ?
তোমায় গ্রহণ করতেও পারি না, অবহেলাও না
তোমার অমোঘ আকর্ষণ এড়াতে
তাই বারবার পালিয়ে বেড়াই |


এ এক ছন্নছাড়া বাউন্ডুলে  জীবন  
যার না আছে ভালবাসার সাধ
না আছে তোমার সীমন্ত রঙীন করার সাধ্য ।
এমন এক মানুষ কে ভালোবেসে
তোমার ভালবাসার অকাল মৃত্যু  ঘটিয়ো  না
তার চেয়ে , এমন এক মানুষ কে খুঁজে নাও
যার ভালবাসায় তোমার কপালে
ভোরের সূর্যোদয় হবে  ||