অবগুণ্ঠনবতী ,  মুখ তোলো
আকাশ পানে চেয়ে দেখো
তোমার সকল লজ্জাটুকু নিয়ে  
পূবের আকাশ আজ লাল রঙে সেজেছে ।


অবগুণ্ঠনবতী , চোখ মেলে দেখো
তোমার সকল কালিমাটুকু নিয়ে
আকাশের আজ মুখ ভার ,
তোমার সজল চোখের বিন্দু বিন্দু জল
আজ বৃষ্টি হয়ে ঝরে পড়ছে ।


অবগুণ্ঠনবতী , তোমার আঁচল উড়িয়ে দাও  
দু হাত বাড়িয়ে দিয়ে
আজ তুমি নির্ভার ,  নির্দায়
শুধু সুখে ভেসে যাও ।


অবগুণ্ঠনবতী শোনো , শোনো ...  
আকাশ বাতাস আজ
গুনগুনিয়ে  বলে চলেছে
তুমি ভালো থেকো , ভালো থেকো ,  ভালো  থেকো ...