আমার মুখের 'পর ঝুঁকে পড়া তোমার মুখ
ব্যগ্র হয়ে জানতে চায় কতটা আমার অ-সুখ
চোখের ওপর আড়াল দেওয়া হাতটা ছুঁতেই ; বলি -  
চুপ ! আর কোন কথা নয় ,  একটু বসো ...


তারপর...


ধীরে ধীরে মেঘের সোনালী রং  
সন্ধ্যে হয়ে নেমে আসে সারা ঘর জুড়ে
সমস্ত হৃদয় মথিত হয় ভালবাসার উত্তাল ঢেউয়ে
নীলাভ আলোয় ভালবাসার আকুতি  আছড়ে পড়ে  
সমুদ্র মন্থনে ভালবাসা অমৃতের স্বাদ গ্রহন করে।।