জীবনের প্রতি পর্বে নানান মানুষের আনাগোনা
কেউ বা পূর্ণ করে যায়
কেউ বা শূন্য করে যায় ।
জীবন যেন এক নকশি কাঁথা
অদৃশ্য ভুবন তাঁতি রং বেরং এর সুতো মিলিয়ে
নকশা তোলার কাজে মেতে আছে ।
সেখানে কত  না  টানা পোড়েন  
সেই সুতোয় কখনও রং থাকে  
কখনও বা ফিকে হয়ে যায়,
কখনও মিলে যায় ,কখনও মিলতে চায় না
তাই মোটিফের ফুল তোলা কারুকার্যময়  জীবন
আর পাওয়া হয় না
পড়ে থাকে ফ্যাকাসে এক বর্ণহীন  জীবন ।।