আলতো হাতে কুয়াশার চাদর সরিয়ে
নরম শীত আর রোদের সহবাসে
জন্ম নিল এক নতুন ভোর , নতুন সূর্যালোক।
হিম ভেজা জানালার কাঁচ সরাতেই
শিশির মাখা ঠোঁটে তীব্র সুখের উষ্ণতা
দাবী করে আমার ভালবাসা ।
আলিঙ্গনের বন্ধনে হারিয়ে যেতে যেতে
তোমার শরীরী ঘ্রাণের শেষ কণাটুকু
জড়িয়ে নিতে নিতে সৃষ্টি হয়
এক নতুন ভালবাসার ।
হে প্রেম ! একমুঠো উষ্ণতা দাও,
বেঁচে থাকার জন্য একমুঠো উষ্ণতা চাই ।।