তুমি আমায় চেয়েছিলে
      গভীর ভাবে চেয়েছিলে
তবু কেন পারলাম না
      তোমার স্বপ্নে রঙ মেলাতে !


রঙ ছিল তোমার চোখে , মনে
      তোমার সেই রঙে তো
আমার রঙ মিলল না
       বিবর্ণ হয়ে গেল স্বপ্নটা ।


বেমানান এই জীবনটা বড়ই গোলমেলে
             হিসাব মেলে না , তাই
একরাশ দুঃখ নিয়ে তোমারই  
             বুকে মুখ লুকোতে চাই ।


দাও না ঢেকে আমার সেই লজ্জা
                       পারবে না ??