তোমার কবিতায় এত হাহাকার কেন কবি ?
---- তুমি জানো না বুঝি ?
এত কষ্ট হয় কেন তোমার কবিতা পড়লে ?
---- তুমি জানো না বুঝি !
তুমি কি পাও নি , কবি ?
--- বললেই বুঝি তুমি তা  দেবে !
আমি কি তা পারব কবি ?


একটু একটু করে পরম মমতায় তুমি
যে কষ্ট তৈরি করেছ নিজের কাছে
সেই দুর্ভেদ্য প্রাচীর ডিঙিয়ে আমার সাধ্য কই পৌঁছনোর ?
এক সমুদ্র চোখের জলোচ্ছ্বাস যে আমায় ভাসিয়ে নিয়ে যাবে ।


তবুও আমি পারি কবি ,
তোমার সকল কষ্ট , সকল  দুঃখ  এক চুমুকে শুষে নিতে পারি
তোমার জীবনে চির বসন্ত এনে দিতে পারি
তোমায় নতুন স্বপ্ন দেখাতে পারি
যদি তুমি হৃদয়ের জানালাটা খুলে দাও
এক দমকা হাওয়ার মতন এসে
আমি গভীর ভালবাসায় তোমায় ভরিয়ে দেব  ।


--- কিন্তু বেলা যে ফুরিয়ে এলো
সন্ধ্যাশঙ্খ বেজে উঠতে আর যে বেশি দেরী নেই
বড় দেরী করে এলে প্রিয়তম ,
যে মিলনের স্বপ্ন এঁকে দিতে এলে আমার  দু নয়নে
তা যে বড় দেরী করে দিলে প্রিয়তম ,
বড়  দেরী  করে এলে ।।