দুঃস্বপ্ন দেখে ঘুমটা ভাঙতেই
চোখ যায় ঘড়ির দিকে , রাত দুটো ;
তোমার বুকের গভীরে আশ্রয় খুঁজতে গিয়ে
পেলাম এক হিমশীতল প্রত্যাখান !


তাহলে প্রেম বলতে এতদিন যা জেনেছি তা কি ভুল
প্রেম তো শুধু সহবাস নয় ,
প্রেম যদি দুটি শরীরের মিলন হয়
তবে তো দুটি হৃদয়েরও মিলন !
কিন্তু এই হিম শীতল আলিঙ্গনে কখনই প্রেম জন্মায় না
তবে কি তা শুধুই অভ্যাস !  


কিন্তু, একদিন এই স্পর্শর জন্য  ছিল কত আকুলতা, উন্মাদনা ।
আজ হয়তো  চোরাপথে পথ হারিয়েছে  
হয়তো বা অন্য কোন শরীরকে আশ্রয় করে গড়ে উঠেছে নতুন প্রেম
কে বলতে পারে প্রেমের সঠিক অর্থ !