কথা দিয়েছিলাম.......    
যদি দুঃখ পাস,  তোর সকল দুঃখটুকু ...
হৃদয়ের উত্তাপ দিয়ে সুখে ভরিয়ে দেবো
যদি চোখে জল আসে , তোর চোখের জলটুকু
আমার দুটি হাতে মুছে দেবো ...  
তোর মুখের হাসি ফোটাতে নিজের হাসিটুকু বিলিয়েছিলাম  
জীবনের শেষ দিনেও তোকেই পাশে চেয়েছিলাম ,
আমার কাছে এই বন্ধুত্বের চেয়ে দামী আর কিছু ছিল না
তোকে সেটাই দিয়েছিলাম ।
পরিবর্তে তোর শাণিত তরবারী
আমায় ক্ষত বিক্ষত করে দিল ।
অকারণ আঘাতের যন্ত্রণায় সেদিন বিস্মিত হয়েছিলাম
আর তুই সেদিন নির্মম ভাবে হেসেছিলি ।  
আমি বুঝেছিলাম তুই আমার বন্ধু হতে পারলি না
তাই নীরবে সরে গেলাম ।