যেদিন তুমি এসে দাঁড়িয়েছিলে আমার আঙিনায়
সেদিন পৃথিবী ভেসেছিল গলানো  সোনায়
তার সোনালী আভা পড়েছিল তোমার চিবুকে
আমি মুগ্ধ হয়েছিলাম ।
এক দিব্যকান্তি পরম পুরুষের প্রশান্ত দৃষ্টি পড়েছিল আমার 'পর
ভালবাসার রঙে রাঙিয়েছিলাম নিজেকে
এরই  জন্য যেন বেঁচে থাকা,  এরই জন্য দিন গোনা
পৃথিবীকে বড় সুন্দর মনে হয়েছিল ।


শর্তহীন স্বার্থহীন এক উদার ভালবাসায়
ভাসিয়েছিলাম নিজেকে,
জীবনের জটিল পথ সহজ হচ্ছিল ক্রমশ
তোমার ভালবাসায় ।

সহসা মরীচিকার মতন তুমি মিলিয়ে গেলে
তোমার মিথ্যে প্রতিশ্রুতি আমাকে দগ্ধ করে,
তুমি নিজে বাঁচতে  এসেছিলে
আমার মৃত্যুর পরোয়া না করে,
কিন্তু আজও আমার দু চোখে স্বপ্নরা খেলা করে
আজও আমার বুকে আশা বাসা বাঁধতে চায়
আবারও নতুন করে ফিরে পেতে চাই তোমাকে
এক নতুন পৃথিবীতে ।