তোমার শরীর ছুঁয়ে আগুনের শেষ শিখাটা
উঠে যাওয়ার মুহূর্তে ...
তোমারই শেষ ইচ্ছায় উচ্চারিত হল
"আগুনের পরশমণি ছোঁয়াও প্রাণে
এ জীবন পুণ্য করো" ...


স্মৃতির পাতায় তুমি...
নিঃসঙ্গ আমি ,
জমার ঘরে শুধুই শূন্য ।


সমর্পণে বাধা ছিল
অনায়াসে বন্ধনমুক্ত হতে পারতে ,
বড় অভিমানে নীরবে
নিখাদ ভালবাসা স্বীকার করলে
আমায় চিরঋণী করে ।


ইচ্ছে ছিল , কোলাহলহীন কোন নির্জন দ্বীপ
খুঁজে নেব দুজনে,
আজ সেই নির্জন দ্বীপে
আমি একা... শুধুই একা ।।