বিজুরী চমকিত রাত
দরজায় ঝড়ের করাঘাত
শরীর জুড়ে চেনা শিহরণ ফিরে পেতেই
দেখেছিলাম তোমায়
ঘন অন্ধকারে মিলিয়ে যেতে ।


একদা আমার আকাশে ছিল তোমার আনাগোনা
মেঘের গর্জনে সহসা আলিঙ্গন
ভিজে মাটির সোঁদা গন্ধে আকুল এ মন
সব দ্বিধা কাটিয়ে অঝোর বর্ষণ ,
বর্ষা শেষে তোমার লাজুক গতি
বৃষ্টির বিন্দু যেন তোমার মাথার মোতি
এমনই ছিল আমার আকাশে তোমার পদছায়া ।


জীবন এখন বড়ই জটিল, যন্ত্রণাময়
তোমাকে ভালবাসার কথা বলাও এখন সহজ নয়
আমার ছোট্ট আকাশ চুরি করে
বিত্তবানেরা বানায় বহুতলের মেলা
তাই আমার আকাশে আজ ঘন মেঘের ভেলা
এখন বৃষ্টিতে নেই হাসনুহানার গন্ধ
নেই রামধনুর সাতটি রঙের খেলা
চাঁদের আলো ঘুরপথে চলে গেছে বহুদূর
জোছনা আসে না আমার বিছানায়
রাত্রি শেষে রাঙা সূর্য বলে না সুপ্রভাত
এখন আকাশ অনেক দূরেতে ছড়ানো
তাই কি আমার আকাশে নেই তোমার আনাগোনা !