মেয়ের শরীর জুড়ে নদী
তুই চলেই যাবি যদি
তবে আমায় নিয়ে যাস
আমি থাকবো বারোমাস ।


মেয়ের দীঘল কালো চোখের
কলঙ্ক নিই মেখে
উদাস হয়ে রই
তুই কি আমার সই !


মেয়ের ভরা এ যৌবন
হাতছানি দেয় মরণ
তুই সত্যি করে বল
করিস নে আর ছল
আমার পাগল পাগল মন
তোর ছদ্ম প্রলোভন ।


মেয়ের শরীর ভরা আগুন
মনের কোণে ফাগুন
আমি জ্বলে পুড়ে ছাই
নদীর পানে ধাই
মেয়ের শরীর জুড়ে নদী
ছুঁতে পারি যদি ...