মধ্যরাতে অশনি সংকেত ঘুম ভাঙিয়ে দেয়
ছুটে যাই দুয়ারে দুয়ারে ; শুধুই হাহাকার,
সমুদ্র সৈকত থেকে অশান্ত ঘূর্ণি  আর
প্রবল জলোচ্ছ্বাস আমার ভিতরের আমিকে
টেনে নিয়ে যেতে চায়
নাম না জানা কোন এক গভীরতায় ।


মাথার ওপর নীল আকাশ  
পদতলে সুনীল সাগর
মাঝখানে ডানা ঝাপটাতে থাকি,
আকাশের বুকে অস্তিত্ব সংকট
সাগরের নীলে হারাতে চাই না
তবুও ভাসতে হবে দমবন্ধ করে ।


আজ তোমার হাতেই আমার ভাগ্য নির্ধারণ
গ্রহণ অথবা মরণ ; দুটোই সমান
তোমার হাতেই হোক ।
আমি অপেক্ষায়......