এ পৃথিবীকে যত না ভালবেসেছি ঘেন্না করেছি অনেক বেশি
সে দিয়েছে যত না ; নিয়েছে তার অনেক বেশি
এ পৃথিবী তোলপাড় করেও
কোথাও এতটুকু জায়গা পাই নি তোমার  সাথে ঘর বাঁধবার ,
তাই আজও ঘর বাঁধা হল না ।
তোমার জীবন পাত্র ভরিয়ে তুলতে  পারি নি বলেই
তুমিও আর বলে উঠতে পারো নি
"আমার জীবনপাত্র উচ্ছলিয়া মাধুরি করেছ দান " ।


কিন্তু আজ আকাশের বুকে এক চিলতে জমি খুঁজে পেয়েছি
খুব ইচ্ছে করছে তোমার সাথে ঘর বাঁধবার
একান্তে নিভৃতে গড়ে তুলতে মিলন বাসর শয্যা ।
যে পৃথিবী আমাদের মিলনের সুযোগ দিল না
এসো না , দুজনে আকাশের বুকে ঘর বাঁধি
একসাথে গেয়ে উঠি " মৃত্যুর মুখে দাঁড়ায়ে জানিব তুমি আছ আমি আছি"...
আসবে একটিবার ?