আজও জ্বলে সাঁঝবাতি, আজও আছে রূপকথা  
তুমি আমি  মুখোমুখি  আর  শুধু নীরবতা ।


আজও আছে তারাদের সাথে চাঁদের ভরা সংসার
আজও আছি আমি তুমি আর বুকভরা হাহাকার ।


আজও বয় দখিনা সমীরণ, আছে বসন্তের আশ্বাস  
আমরা আছি দু' পাড়ে দুজন আর শুধুই দীর্ঘশ্বাস ।


আছে ঐ পাখীদের কূজন আর তারাদের মেলা
আজও বসে আছি আমি; তুমি  ভাসিয়ে দিয়েছ ভেলা ।


আজও আছে প্রত্যুষ কাল , আছে দীর্ঘ দিবস
আজও কাটে বিনিদ্র রজনী, নেই শুধু তোমার পরশ ।


আজও সাজে আমার বাগান কৃষ্ণচূড়া পলাশে
ঘর যে আমার শূন্য আজি কেঁদে ফেরে বাতাসে ।


আজও আছে ষড় ঋতু, প্রানে আছে সেই গান
আছে আমার নিঃসঙ্গতা সে যে তোমারই দান।


আজও আছে খোলা আকাশ, আকাশের বুকে রবি
শুন্য মনে ভাবি বসে ; “তুমি কি কেবলই ছবি “ !