আমার বুক চিরে রক্ত ঝরে তোমার জন্য
প্রতিটি ফোঁটার লবনাক্ত স্বাদ নিতে নিতে
তুমি রাতের উল্লাসে মেতে ওঠো ,
তবুও দু হাতে যন্ত্রণা চেপে
তোমার জন্য প্রতিদিন
একটু একটু করে মরতে থাকি
তা কি তুমি বোঝ না !


আমার মন ভেঙে টুকরো টুকরো হয় তোমার জন্য
প্রতিটি টুকরোর ওপর দিয়ে
কি অনায়াসে তুমি হাসিমুখে
চলে যাও পিছন পানে না তাকিয়ে ,
তবুও মনের দরজা খুলে
তোমার আশায় পথ চেয়ে থাকি
তা কি তুমি বোঝ না !


প্রতি রাতে চড়া দামে বিকোয় তোমার ভালবাসা
কিন্তু তারপর ...
সহসা একদিন দেখবে বিগতযৌবনা
তোমার চারিপাশ বড় ফাঁকা,
মধুকরেরা হানা দিয়েছে
উদ্ভিন্ন যৌবনাদের মধুকুঞ্জে
সেদিন দ্বিধা কোর না বাসবদত্তা
ফিরে এসো আমারই এ হৃদয়ে
আমি আজো আছি
তা কি তুমি বোঝ না !