সেদিন হঠাৎ ই
মেঘবালিকার সাথে দেখা
রহস্যময় চোখে নেই বিদ্যুতের ঝিলিক
মুখে নেই মাপা হাসি
কণ্ঠে নেই উষ্ণ অভ্যর্থনা
কাছে যেতেই চমকে উঠে
মেঘবালিকা মিলিয়ে গেলো ।


অনেক রাতে আবছা আলোয়
এসেছিল মেঘবালিকা
জানিয়েছিল আমন্ত্রণ মেঘের আলয়ে
বলেছিল , যদি শুনতে চাও আমার কথা
তবে চলে এসো কোন এক বৃষ্টিঝরা সকালে
অথবা বৃষ্টিশেষের বিকেলে...


বৃষ্টি শেষের গভীর সুখে
উথাল পাথাল আমার বুকে
দু চোখে আলোর রোশনাই মেখে
আজও খুঁজি সেই মেঘবালিকাকে ...