দরোজার ফাঁক দিয়ে রোজ কি দেখতে আসো ?
আমার মুখের পাশে নীল মাছি ভনভন করে কি না
না কি আমার বুকের মৃদু ওঠা পড়া
যা থেকে বুঝতে চাও আমি বেঁচে আছি কি না ?


তোমার চোখের পাতা একবার ছুঁতে ইচ্ছে করে
ঘৃণা ভরে তাকিয়ো না অনুরাধা ,
তোমার জিভ বা ঠোঁটের ওপর দাবী তুলে নিয়েছি
শুধু একবার ছুঁতে চাই ওই উজ্জ্বল দুটি চোখ
আঙুলের স্পর্শ আজও সক্রিয় ।


তোমার বুকের মাঝে নিজের হৃদয়টাকে
একবার রাখতে দেবে ?
চলে যেও না , শোন ...
একবার অনুভব করতে দাও দুটি হৃদয় কি
আজও একই কথা বলে চলে ?


আমার এই নিঃসাড় শরীরের কোন তন্ত্রীতেই  
ঝংকার বেজে চলে না ; শুধু  দরোজার ফাঁকে
তোমার দু চোখে চোখ পড়তেই
বেজে চলে একটানা কোমল গান্ধার
আর তখনই খুব ইচ্ছে করে , সেই সেদিনের মতন
তোমার কটিবন্ধনে বন্দী হয়ে
নাভিমূলে এঁকে দিই আমার শেষ চুম্বন ।